05 July 2016

আনোয়ার কামাল




পাথর সময়
তোমার হাত স্পর্শ করলে বিদ্যু চমকায়
শরীর স্পর্শ করলে-
আগ্নেয়গিরির গলিত লাভা বেরিয়ে আসে
প্লাবিত হয় পাথর সময়-

ঘাসফড়িং উড়ে যায় সময় হাতে নিয়ে
এক ফুকারে উড়ে যায় রোদেলা মেঘ
বিষণ্ন দুপুর বিকেল বিধবার বেশে
পাথর সময় পাড়ি দেয় মন্থন আবাহনে
পড়ে থাকে জীবনের শব্দ কণিকা ফেনায়িত শ্যাম্পেন।

কখনো বিড়াল পায়ে গুটি গুটি এগিয়ে আসে
নিঃশব্দে কানে কানে মন্ত্র জপে দেয়;
আমি তার পথে হাঁটি শেখানো মন্ত্রবলে।


 
কামশক্তি
তোমার কামুক শরীরের শিল্পকলার উত্তেজনায়
আমি উন্মত্ত হই-
তোমার কামুক শরীরের শিল্পকলার উত্তেজনায়
আমি নতজানু হই-
তোমার কামুক শরীরের শিল্পকলার উত্তেজনায়
আমি ভাবুক হই-
তোমার কামুক শরীরের শিল্পকলার উত্তেজনায়
আমি প্রেমিক হই-
তোমার কামুক শরীরের শিল্পকলার উত্তেজনায়
আমি ফেরারি হই-





আনোয়ার কামাল, কবি, গল্পকার ও প্রাবন্ধিক
সম্পাদক: এবং মানুষ’ (সাহিত্য বিষয়ক ছোটকাগজ)


No comments:

Post a Comment