04 July 2016

সূচীপত্র-সংবেদ্য- ৬ষ্ঠ সংখ্য

সংবেদ্য ª ৬ষ্ঠ সংখ্য
 ২১ শে আষাঢ়-১৪২৩ বঙ্গাব্দ
ªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªª

কবিগুরু বলেছিলেন, নীল নবঘনে আষাঢ় গগনে তিল ঠাঁই আর নাহি রে/ ওগো, আজ তোরা যাস নে ঘরের বাহিরে। কিন্তু কবিগুরুর সেই ভাবনাকে জলাঞ্জলি ঘরের বাইরে বেরুতেই হয় এই ব্যস্ত নাগরিক জীবনের নানা কাজে। মেঘ কেটে সূর্যের মতো দীর্ঘ সিয়াম সাধনার পর ঈদ এসে হাজির। আনন্দনগরের ঈদকে স্বাগত জানাবার প্রয়াস থাকলেও ঈদ বিষয়ক লেখার অপ্রতুলতায় এই সংখ্যাটি পূর্ণাঙ্গ রূপ দেয়া গেলনা। আষাঢ়ে’র শেষ মূহুর্তে এসে বৃষ্টিবিহীন শুধু নাগরিক দিনযাপন বিষয়ক লেখা নিয়ে এই সংখ্যা প্রকাশ হলো।
সংবেদ্য’র পরবর্তী সংখ্যা প্রস্তুত হবে “বর্ষণে রবীন্দ্রনাথ, স্মৃতিতে শ্রাবণ সন্ধ্যা” নিয়ে। সাহিত্য যেহেতু এখন অনলাইনমুখী সেহেতু নিয়মিত অনলাইন প্রকাশনার সাথে সাথে এবার আমরা উদ্যোগ নিয়েছি অন্তর্জালিক বই (ইবুক) প্রকাশ করার।
সংবেদ্য সবসময় নতুন লেখিয়েদের কাছ থেকেই নতুন কিছু আশা করে। যারা এই সংখ্যায় কলম তুলেছেন তাদের জন্য রইলো বর্ষাক্রান্ত অভিনন্দন! আর সংবেদ্য'র নিয়মিত পাঠকদের জন্য রইলো অনেক অনেক ভালোবাসা...।

পরিশেষে, একটি কথা সংবেদ্য প্রকাশনা, লেখা প্রকাশ বা অন্তর্জালিক বই প্রকাশ নিয়ে যাদের কৌতূহল রয়েছে তারা বিনা দ্বিধায় যোগাযোগ করতে পারেন আমাদের সাথে।

ভালো থাকুন এই আষাঢ়েসকলের জন্য শুভকামনা 
সংবেদ্য কর্মসম্পাদনকারক 
সকাল রয়
¤সম্পাদক সহযোগী¤
জাকিয়া জেসমিন যূথী
:=: :=: :=: :=: :=: :=: :=: :=:

®®®®®®®®®®®®®®®®®® লেখক সূচী ®®®®®®®®®®®®®®®®®®®
ªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªªª

:=: :=: :=: :=: :=: :=: :=: :=:
:=: :=: :=: :=: :=: :=: :=: :=:
লিখুন আপনিও....
লেখা পাঠান “সংবেদ্য” মেইল বক্সে
blogebook11@gmail.com
ফেসবুক যোগাযোগ
 www.facebook.com/opangktayo/

No comments:

Post a Comment