03 December 2015

সাবরিনা সিরাজী তিতির




তন্নতন্ন করেও তোমার কোথাও নিজেকে পাইনি
অথচ তুমি আছো
তোমার সবটায় আছো
হাসিতে আছো
উচ্ছলতায় আছো
তোমাকে ঘিরে থাকা বা অবহেলা করা সবার সাথেই আছো
খুব সাবধানে কেবল নিজেকে সরিয়ে নিয়েছো আমার থেকে
বা আমাকে তোমার থেকে
মোটকথা আমি আর নেই
একসময় ছিলাম
ছিলাম না ঠিক বরং শুদ্ধ করে বলতে গেলে আমিই ছিলাম
আমি এখনো আছি ভেবে নিজেকে সান্ত্বনা দিতে গিয়ে ফিরে আসি নিজের কাছে
যার সব আছে শুধু তুমি নেই
তোমার ছেলেমানুষি দুঃখ দেবার চেষ্টায় কতোবার হেসেছি
মনে মনে বলেছি, ভালোবাসলে দুঃখ নিতে জানতে হয়
ভালোবাসতে সব উজার করে বাসতে হয়
ভালোবাসলে সব বিষাদ মনের আড়ালে নিয়ে তোমায় ভালো রাখতে হয়
এতসব জানতে জানতে ঠিক ঠিক ভালোবাসা শিখে নিয়েছিলাম
ঠিক তখনই আর তোমার চোখে আমাকে পাইনি
ও চোখে রঙিন ছায়া আছে
রঙহীন আমি নেই
অদ্ভুত কাঠিন্যে মুছে ফেলেছো আমাকে
শুধু জানতে পারোনি যে রঙে নিজেকে রঙিন দেখো তার পুরোটা ছিলাম আমি
আজ রঙহীন পড়ে থাকা কোথাও
এতটা দূরে! এতোটাই যে
দীর্ঘশ্বাসগুলো নীরবে একা হয়ে গেলেও তোমার দখিনের জানালায় ওরা আর হানা দেয় না
ভালো থেকো প্রিয় সুখে
আমি নেই, তুমি থেকো
সুখের ছায়ায়, প্রবল মায়ায়
আমিহীন তুমি -তবু ভালো থেকো!



No comments:

Post a Comment