01 December 2015

মোঃ ইফতেখার আলম রূপম


তোমাকে চিনি গো চিনি,তুমি হৃদয়ের সমুদয় রাণী,
আমারি অন্তরের নিমগ্ন সুখের সন্দল বাণী!
তোমারি ছোঁয়ায় হৃদয় আমার মাতে তুমুল ধন্য,
তুমি মম স্বর্গীয় সুখ চির বিষ্ময় বিপুল আনন্দ!
আমি চিনি গো চিনি, তুমি দু'চোখের কাজলময়ী বেলা অবেলার অসীমও প্রাপ্তি ।

তুমি ছিলে পাশে,ছিল পৃথিবী আমার অমর সুখে ছন্দ,
তুমি বিহনে হৃদয় মরমে জাগে ধু ধু মরুময় তিক্ত অহত ক্ষত কাব্য,
তুমি রোদেলা বৃষ্টিতে অগোছালো জানালায় ভিজে যাওয়া আঁচলের বিপুল সুখের নেশা,
তুমি দুষ্কর প্রেমের মম শার্শিতে প্রিয় বর্ষা জোছনা,
আমি চিনি গো চিনি,তুমি রূপালী রাতের এলোকেশী হিরন্ময়ী সে অনন্যা!

বাঁচার বিদুষী প্রেরণা,আশার যত অভিসারে তুমি দিয়েছো আশ্বাস হাতের রেখা ছুঁয়ে,
যখনি জেগেছে হৃদয়ে অারতি,
তুমি জোনাক সন্ধ্যায় ঝিঁঝিঁর উষ্ণতায়
দিয়েছো প্রীতি মোর হৃদয় কানন ভরি!
আমি চিনি গো চিনি, তুমি আমরণ মাদকতা,অনাদি আদি প্রেমের বারতা,যুগল সবুজ অনুভুতি!
আমি চিনি গো চিনি,তুমি এ হৃদয়ের শেষ স্থল বন্দর,প্রাণের অর্ঘ্যে রচিত মম
পৃথিবীময় চির চুমিত অধর ।

No comments:

Post a Comment