22 August 2017

বন্যা ইসলাম



আমার শাশ্বত শহর 
আমার শহর নিকষ কালো হয়ে আসা বিদঘুটে অন্ধকার,
আমার অন্তরাত্মা ভিন্ন সত্তার নিকটে দুই আনায় বিকিয়ে আনা মানচিত্র,
আমি একদম কুৎসিত কালো স্মৃতির শহরে থাকি,
আমার শহরের অভ্রে নীরদ উড়ে না,
সায়াহ্ন কে প্রদীপ জ্বালিয়ে স্বাগতম জানানো হয় না,
আমার শহর ভিন্ন আকাশের ধ্রুবতারা,
আমার শহর বেওয়ারিশ পথের অন্ধ পথিক,
আমি শিশুর মতো শাশ্বত শব্দ দিয়ে শহর গড়ি,
আমি সাম্যর গানে শহর নির্মাণে সুর তুলি,
আমি বুনোলতাকে আমার শহরে আশ্রয় দিই,
আমার শহর ভিন্ন ধরনের,
যেখানে শাশ্বত স্বপ্ন গড়া মানুষের সদ্য ঠিকানা,
এ শহরে থাকবে না কলুষিত আত্মার মানব পিশাচ,
থাকবে না অধার্মিকদের আনন্দ,উল্লাস
আমার শহরের আমি হই রাণী,
পথশিশুদের নিয়ে তৈরি করি আমার শহরের বাসস্থান
যেখানে অগনিত অনাথ আশ্রমের মুখের বুলি হবে আমার শহর
এ শহরে থাকবে না মানুষের ভেদাভেদ,
থাকবে না ঝগড়া,বিবাদ আর মারামারি,হানাহানি
আমি এই শহরের পবিত্র সিংহাসনে বসে দৃপ্ত কণ্ঠে ঘোষনা করি,
"সবার ওপর মানুষ সত্য, তাহার ওপর নাই

No comments:

Post a Comment