22 August 2017

কচি রেজা



একমাত্র শীত  
তোমার ফুলহাতা শার্টের ভিতর হাত ঢুকিয়ে হাঁটতে ইচ্ছে করে আমার! আর মাত্র একষট্টিটা বছর তোমার নীল ষ্ট্রাইপ শার্টের হাতার ভিতর, তোমার হাতের ভিতর   আমার হিমলাল হৃদয় নিয়ে তুমুল একটি শীতকাল আমি কাটাবো!   একসঙ্গে এক   বেসিনে হাত ধোবো! এক থালায় খাবো!
যদি কেউ বলে , চারদিকে হত্যা , কেউ যদি বলে দায় না মিটিয়ে পালিয়ে যাওয়া...
আমি হিপোক্রেট...আমি পরাজিত।  
আমি হত্যা রোধ করতে পারিনা, আমি বৃক্ষ, বাঘ বাঁচাতে পারিনা  
তোমার ষ্ট্রাইপ শার্টের পকেটে আমি লুকিয়ে রাখতে চাই আমার সকল পরাজয়  
আমার একমাত্র শীত



কফিনভর্তি কোলাহল
ঘুন্টিঘরের সামনে এলোমেলো কিছু মেঘের ভঙ্গিমায় মনে হলো, আমি একা
মেঘেরও কিছু নেই, একটি ভাঙ্গা মায়াবুকও
বৃষ্টি এলে তাই কুকুরটা বেঁধে রাখি
বেড়ালাক্ষী বলে আমার চশমা গোল আর তুমি অম্লান বদনে
মিথ্যে গড়িয়ে দিয়ে বললে, এ শরীর আমার , এর বিহ্ববলতা
কিছুদিন ঠোক্কর তারপর অন্য গোলার্ধের শান্ত হয়ে আসা পাথরকুচি সরিয়ে
দেখে নেয়া গেল, নেক্স টপ মডেল ক্যাটওয়াক
বৃষ্টি উধাও হবার পর কাচ ভেঙে গেলে অক্সিক্লিন দিয়ে মুছে রাখি ফ্যামিলি এলবাম 



No comments:

Post a Comment